আটোমেটিক সিস্টেম রিষ্টোর পয়েন্ট ক্রিয়েট করে নিন আর নিজের উইন্ডোজ কে রাখুন জামেলা মুক্ত

http://mohammadobhi.blogspot.com/




আমরা যারা নিয়োমিত মাইক্রোসফট এর এক্সপি,সেভেন অথবা এইট ইউজার আছি ,তারা সবাই মোটামুটি  সিস্টেম রিষ্টোর এর পরিচিত। অনেক সময় ড্রাইবার অথবা উইন্ডোজ সেট আপ দেওয়ার পরে আটোমেটিক সিস্টেম রিষ্টোর পয়েন্ট ক্রিয়েট হয় ,যার ভালো দিক হচ্ছে ,ভূল করে অনেক ফালতু জিনিস আমাদের সিস্টেম এ ইন্সটল হয়,কিন্তু ৩য় আনইন্সটলার সফটওয়্যার কিংবা আদ্দ/রিমোভ ইউজ করে ওই ধরনের সফটওয়্যার গুলো আর রিমোভ করা যায় না ,তাই অপারেটিং সিস্টেম এ যদি সিস্টেম রিষ্টোর পয়েন্ট ক্রিয়েট হয়ে থাকে, তাহলে আমরা সেই রিষ্টোর পয়েন্ট থেকে আমাদের পছন্দমতো তারিখ থেকে সিস্টেম কে রিষ্টোর করতে পারি ,তাহলে ফালতু জামেলা থেকে নিজেদের কে রেহাই দিতে পারি ।





যেমন আমার অনেক সময় অনেক ধরনের সফটওয়্যার/অ্যাপস পিসি তে ইন্সটল করতে হয় ,কিন্তু এক সাথে অনেক গুলো কে রিমোভ করা আমার পক্ষে সময়ের ব্যাপার । তাই আমি আটোমেটিক সিস্টেম রিষ্টোর পয়েন্ট ক্রিয়েট করে রাখি এবং ইচ্ছা মতো সিস্টেম কে রিষ্টোর করে জামেলা থেকে দূরে থাকি ।

এটা অনেক সহজ ১ম এ একবার আপনার সিস্টেম এ ডাউনলোড এবং ইন্সটল করে নিয়ে , পিসি স্টাটআপ হবার সাথে সাথে আটোমেটিক সিস্টেম রিষ্টোর পয়েন্ট ক্রিয়েট করে নিবে । ব্যাস

http://adf.ly/1lyS8y

এটি একটি ওপেন সোর্স সফটওয়্যার তাই সিরিয়াল/ক্রাক এর কোন জামেলা নেই ।

তারপর সফটওয়্যার টা রান করলে নিচের উইন্ডোএর মতো আসবে

http://mohammadobhi.blogspot.com/

এখান থেকে সেটিংস এ ক্লিক করুন, তারপরে

http://mohammadobhi.blogspot.com/

উপরের উইন্ডো মতো আপনার পছন্দ মতো সেটিংস নির্বাচন করে এপ্লাই করুন ।





এর পর দেখবেন, প্রতিবার উইন্ডোজ স্টাট হবার সময় আটোমেটিক সিস্টেম রিষ্টোর পয়েন্ট ক্রিয়েট হবে ।

নোটঃ ঘন ঘন সিস্টেম রিষ্টোর করলে কিন্তু হার্ডডিস্ক ক্রাশ করতে পারে :) 




Share on Google Plus

About Unknown

This is a short description in the author block about the author. You edit it by entering text in the "Biographical Info" field in the user admin panel.
    Blogger Comment
    Facebook Comment

0 comments :