এক ক্লিকে ইন্সটল করুন , প্রয়োজনীয় সব সফটওয়্যার ।

দারুন একটা জিনিস পাইলাম ,তাই মনে করলাম সবার সাথে শেয়ার করা দরকার :P , মে বি অনকেই জানেন ,তারপরও শেয়ার করলাম , তবে এটা সবার জন্য অনেক কাজের একটা জিনিস । আমি মাঝে মাঝে অনেকের পিসি তে ফরম্যাট করে দেই ,বাট টাইম না থাকার কারনে , উইন্ডোজ ইন্সটল করার পর,আমি পালিয়ে পড়ি :P বাট এতা পাওয়ার পর আর পালাইনা , দেখি আসি কিভাবে  প্রয়োজনীয় সব সফটওয়্যার গুলো কে একসাথে ইন্সটল করতে হয় :)
কিছু দিন আগের কথা ,আমার কিছু দরকারে মাঝে মাঝে  ছুটে যাই একটা টেকনেশিয়ান এর কাছে , বিদেশি হলে লোক টা অনেক ভালো , কারন আমাকে বাকি দেয় :P , তবে আমিও মাঝে মাঝে উনাকে দারুন দারুন আইডিয়া দেই, ঠিক এইবার উনাকে এই জিনিস টা দিলাম ,বেটা অনেক খুশি হইছে :) ,কারন আমার  জানা মতে প্রতি দিন গড়ে ১০/১৫ পিসি তে উইন্ডোজ  ইন্সটল করতে হয় ,আর যার ফলে সে ফাইলহিপ্পো কে বেস্ট মনে করে , আমার সিস্টেম  টা পেয়ে ,এখন আর উনাকে এই সব খুজা লাগে না , তাই আসুন আপনিও দেখে নিন :)
যারা নতুন ইউজার তাদের জন্য এটা অনেক উপকারী একটা জিনিস , প্রতি দিন বাড়ছে  নতুন নতুন ইউজার ,তাদের কথা মাথায় রেখে হইতো এই সিস্টেম টা চালু হয়েছে :),আর কথা না বাড়িয়ে আসল কথাতে আসা যাক ।
যে সমস্থ বিভাগের সফটওয়্যার  গুলো পাবেনঃ

Web Browsers

Messaging

Media

Runtimes

Imaging

Documents

Security

File Sharing

Online Storage

Other

Utilities

Compression

এবং Developer Tools

সহজে সফটওয়্যার গুলো কে ইন্সটল করা যায় ,আমার জানা মতে এই ৩ টা সাইট  থেকেঃ
এই তিনটা একই ধরনের , তবে এর মধ্যে সহজ এবং দারুন হচ্ছে https://ninite.com/ টা ,
কারন এতে লিনাক্স ইউজার দের জন্যও রয়েরে বিশেষ সফটওয়্যার প্যাক , তাহলে আসুন বিস্তারিত জেনে নেই ,কিভাবে https://ninite.com/ থেকে এক ক্লিক এ সফটওয়্যার গুলো কে ইন্সটল করতে হয় ।
প্রথমে https://ninite.com/ টা ওপেন করুন ।
তারপর আপনার দরকারী সফটওয়্যার গুলো কে মার্ক দিন , তবে মাইক্রোসফট অফিস টা যেহেতু ট্রাইল ভার্সন ,তাই একে সেলেক্ট না করুন । এছাড়া বাকি সব গুলো কে মার্ক করুন , তবে বেশির ভাগ সফটওয়্যার গুলোই কিন্তু ফ্রীওয়ার, তবে নিজের প্রয়োজনে এই গুলো আবার আপডেড করতে পারবেন ।
ইতি মধ্যে আপনার মার্ক করা হয়ে গেছে , এবার দেখুন সবার নিচে লিখা আছে , গেট ইন্সটলার , আর এতেই ক্লিক করুন ,তার পর ১ মিনিট ওয়েট করুন । এখন একটা ডাউনলোড পেজ ওপেন হবে , ওপেন হলে , একে সেভ করুন এবং রান -এ ক্লিক করে ইন্সটল করুন ।
[ ইন্সটল প্রসেস ]

এবার আপনি নাক টেনে ঘুমিয়ে পড়ুন , দেখবেন কিছু সময়ের মধ্যে আপনার সেলেক্ট করা সফটওয়্যার গুলো ইন্সটল হয়ে যাবে :)
Share on Google Plus

About Unknown

This is a short description in the author block about the author. You edit it by entering text in the "Biographical Info" field in the user admin panel.
    Blogger Comment
    Facebook Comment

0 comments :