ওয়েব ডিজাইন এবং প্রোগ্রামারদের জন্য ৫ টি বেস্ট কোড এডিটর ।

mohammad obhi

ওয়েব ডিজাইন এবং প্রোগ্রামারদের জন্য ৫ টি বেস্ট কোড এডিটর , অনেকে অনেক ধরনের .টেক্সট এডিটর ইউজ করেন , আমি যেমন ড্রিমওয়েবার ইউজ করতে বেশি ভালোবাসি :) আবার আমার এই লিস্ট নেই অনেকের পছন্দের ব্র্যাকেট এডিটর টি ,তাই আবার কেউ রাগ করার কিছু নেই :)







১) SubLine Text Editor

সকল প্লাটফম এ কাজ করতে চরম এবং দারুন একটা এডিটর :) এটা ফ্রী এবং প্রিমিয়াম ২ টাই আছে :) ফুল লাইসেন্স সহ কিনতে এর দাম ৭০ ডলার আর পারসোনাল ইউজাদের জন্য ফ্রী ডাউনলোড করে নিন । নিচের বাটন থেকে ।

http://adf.ly/1SBSUB


২) NotePad ++

 

নতুন যারা ওয়েব ডিজাইন শুরু করতেচেন, তাদের জন্য দারুন একটা কোড এডিটর, এখানে আলাদা ভাবে সকল কোড গুলো কে দেখা যায় এবং শুরু এবং শেষ ট্যাগ গুলো কে সহজে বুজা যায় , তাই নতুন দের জন্য দারুন একটা এডিটর :) 

এটা সকল প্লাটফমের জন্য ফ্রী :) 

http://adf.ly/1SBTyL


 ৩) Vim

 

ভিম একটি দারুন কোড এডিটর এবং সব চেয়ে বড় পজেটিভ দিক হচ্ছে এর থেকে অজিত অথ উগান্ডা দের জন্য পাঠানো হয় । :( যাই হোক , নতুন দের জন্য এটাও অনেক ভালো একটা এডিটর :) 

http://adf.ly/1SBV3f


৪) Atom






এটা একটা নতুন টেক্সট  এডিটর এবং এর সহযোগী হচ্ছে Adobe । এর কিছু বিশেষ দিক রয়েছে
যেমনঃ


    • Cross-platform editing
    • Built-in package manager
    • mart autocompletion
    • File system browser
    • Multiple panes
    • Find and replace
     এটি একটি ফ্রী এডিটর 
    http://adf.ly/1SBW0u
    ৫) Emacs
 
Emacs একটি শক্তিশালী কোড এডিটর এবং একটু কঠিন . যারা একটু অ্যাডভান্স টাইপের ইউজার না ,তাদের জন্য এই এডিটরটি না । এটি সকল ওপেরাটিং সিস্টেম এ কাজ করে । 

http://adf.ly/1SBWvZ
 



Share on Google Plus

About Unknown

This is a short description in the author block about the author. You edit it by entering text in the "Biographical Info" field in the user admin panel.
    Blogger Comment
    Facebook Comment

0 comments :